তরুণ উদ্যোক্তাদের আইসিটি ইন্ডাস্ট্রিতে কাজের জন্য হাই-টেক পার্কও স্থাপন করা হচ্ছে : পলক

bankbima.xyz

 

নিউজ ডেস্কঃ তথ্য ও  যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটি  ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার  থেকে বের হয়ে তরুণ উদ্যোক্তারা আইসিটি ইন্ডাস্ট্রিতে যেনো বড় পরিসরে কাজ করতে পারেন, সে লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় হাই-টেক পার্কও স্থাপন করা হচ্ছে।

-বিজ্ঞাপন-

 

তিনি আজ শনিবার দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ‘শেখ কামাল আইসিটি  ট্রেনিং ও ইনকিউবেশন  সেন্টার’র ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘শেখ কামাল আইসিটি  ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার’ চাঁদপুরবাসীর জন্য প্রধানমন্ত্রীর এক অনন্য উপহার। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে বেকারত্ব দূর হবে।

 

এ সময় উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) বিকর্ণ কুমার  ঘোষ, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার  জেনারেল সৈয়দ  মো. রফিকুল ইসলাম।

 

দেশের ৬৪টি  জেলায় ‘শেখ কামাল আইসিটি  ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার’ স্থাপন করছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। যার প্রথম ধাপে ১১টি  জেলার মধ্যে চাঁদপুরে আজ এই ভিত্তি প্রস্তর স্থাপন করা হলো।
বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে এবং বাংলাদেশ  সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে ১১টি  জেলায় প্রায় ৭৯১  কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে।